শপথ নিলেন ৩ মন্ত্রী ও ১ প্রতিমন্ত্রী : কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন

শপথ নিলেন ৩ মন্ত্রী ও ১ প্রতিমন্ত্রী : কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন

সরকারের মেয়াদ পূর্তির শেষ বছরে বেড়েছে মন্ত্রিসভার আকার। সেখানে মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে যোগ হয়েছে নতুন চার মুখ। তাদের মধ্যে তিনজন পূর্ণমন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

শপথ নিলেন ৩ মন্ত্রী ও ১ প্রতিমন্ত্রী : কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন

প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের, এ কে এম শাহজাহান কামাল সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের, মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হচ্ছেন কাজী কেরামত আলী। মঙ্গলবার (২ ডিসেম্বর) রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে বলে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে।

 

মঙ্গলবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে প্রথমে তিন মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মোস্তফা জব্বার ও শাহজাহান কামালকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।এরপর প্রতিমন্ত্রী হিসেবে কাজী কেরামত আলীকে শপথবাক্য পাঠ করান  তিনি।শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্যসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা।

নতুনদের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস- বেবিস সভাপতি মোস্তফা জব্বার নির্বাচিত সাংসদ না হওয়ায় তাকে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী করা হয়।

আগে থেকে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা নারায়ণ চন্দ্র চন্দকে পূর্ণমন্ত্রী করা হয়েছে। তিনি বর্তমান সরকারের প্রথম থেকেই মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment